১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং, ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই মুহাররম, ১৪৪১ হিজরী

ইউরো কাপের চূড়ান্ত পর্বে অংশগ্রহণ নিশ্চিত করলো হাঙ্গেরি

সোমবার, ১৬ নভেম্বর ২০১৫ 

টেকনাফবার্তা ২৪ ডটকম 

hungary-37899স্পোর্টস নিউজ : ঘরের মাঠ গ্রুপোমা অ্যারেনায় প্লে-অফের দ্বিতীয় লীগের ম্যাচে নরওয়ে’কে ২-০ গোলে হারিয়েছে হাঙ্গেরি। এ জয়ে দুই লীগ মিলিয়ে নরওয়ের বিপক্ষে ৫-২ গোলের ব্যবধানে থেকে ইউরো কাপের চূড়ান্ত পর্বে অংশগ্রহণ নিশ্চিত করলো তারা।

প্লে অফের প্রথম লীগের ম্যাচে নরওয়ের বিপক্ষে ৩-১ গোলের ব্যবধানে জয় পেয়েছিলো স্বাগতিক হাঙ্গেরি। তাই, এদিন কিছুটা স্বস্তিতে ছিলো স্বাগতিকরা। তবে, খেলার শুরু থেকে অতিথিদের কোনো ছাড় দেয়নি হাঙ্গেরি।

আক্রমণাত্মক খেলতে থাকা স্বাগতিকরা লিড নিতে সময় নেয়নি। ম্যাচের ১৪ মিনিটে স্ট্রাইকার প্রিসকিনের দূর থেকে নেয়া শটে গোলের আনন্দে মাতে স্বাগতিক দর্শকরা।

তবে, গোল হজম করেও দমে যায়নি নরওয়ে। প্রতিপক্ষের দুর্গে আক্রমণ চালাতে থাকে তারা। কিন্তু, আর কোনো গোল না হওয়ায় ১-০’তে পিছিয়ে থেকে বিরতিতে যায় দু’দল।

বিরতির পর ফিরে দু’দলই প্রতিপক্ষের রক্ষণ দুর্গে আক্রমণ চালাতে থাকে। তবে, গোল পরিশোধে মরিয়া নরওয়ে ভাগ্যটা যেন এদিন একেবারেই মুখ ফিরিয়ে নিয়েছিলো। কারণ, ম্যাচের ৮৩ মিনিটে অতিথিদের গোল কিপার নাইল্যান্ড গোল বাঁচাতে গিয়ে নিজেদের জালেই বল জড়ালে ২-০ তে এগিয়ে যায় স্বাগতিকরা।

তবে, শেষ চেষ্টা হিসেবে ম্যাচের ৩ মিনিট বাকি থাকতে নরওয়ে স্ট্রাইকার হেনরিকসন গোল করে ব্যবধান কমান। আর কোন গোল না হওয়ায়, শেষ পর্যন্ত ২-১ গোলে হার নিয়েই মাঠ ছাড়তে হয় অতিথিদের।

এ জয়ে প্লে-অফের দুই লেগ মিলে ৫-২ গোলের ব্যবধানে ২০১৬ সালে ফ্রান্সে অনুষ্ঠেয় ইউরো কাপে’র চূড়ান্ত পর্বে খেলা নিশ্চিত করলো হাঙ্গেরি।

টেকনাফ বার্তা ২৪ এ প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য লিখুন

মন্তব্য




Leave a Reply

Your email address will not be published.