২৫শে আগস্ট, ২০১৯ ইং, ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী

পড়াশোনার পাশাপাশি খেলাধুলার ওপর মনোযোগ দেওয়া দরকার : প্রধামন্ত্রী

মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী ২০১৬


টেকনাফবার্তা২৪ডটকম

pmডেস্ক রিপোর্ট : শিক্ষার্থীরা যাতে বিপথে না যায় সেজন্য পড়াশোনার পাশাপাশি খেলাধুলার ওপর মনোযোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর সেজন্যই দেশের প্রত্যেক উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনার কথা জানিয়েছেন তিনি।

মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘পড়াশোনার পাশাপাশি শিশুদের শারীরিক বিকাশের জন্য খেলাধুলার প্রয়োজন। আমরা সেজন্যই প্রত্যেক উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা করছি। যাতে শিশুদের মাঝে প্রতিযোগিতামূলক মনোভাব তৈরি হয়। এতে তাদের মধ্যে আর বিপথে যাওয়ার মানসিকতা থাকবে না।’ পুরস্কার প্রদানের আগে প্রধানমন্ত্রী মেয়েদের ফাইনাল খেলা ও শারীরিক কসরত উপভোগ করেন।

ক্ষুদে শিক্ষার্থীদের খেলার ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, ‘এই প্রতিযোগিতার মাধ্যমে শিশুরা লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে নিজেদের তুলে ধরার সুযোগ পাচ্ছে। এমনকি শুধু দেশে নয়, দেশের বাইরেও তারা সুনাম অর্জন করেছে। সত্যি তাদের খেলা সবাই উপভোগ করেছে। আমার কাছে মনে হয়েছে, ছোট্ট সোনামণিদের এই নৈপুণ্য অনেক ক্ষেত্রে বড়দেরও ছাড়িয়ে গেছে।’ এ সময় উপস্থিত ছিলেন― প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মুস্তাফিজুর রহমান ফিজার, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, বাংলাদেশ ফুটবল ফেডারেশন সভাপতি কাজী মো. সালাহউদ্দিনসহ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

টেকনাফ বার্তা ২৪ এ প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য লিখুন

মন্তব্য




Leave a Reply

Your email address will not be published.