২৫শে আগস্ট, ২০১৯ ইং, ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী

টেকনাফে নির্বাচনের পূর্বেই সাঁড়াশি অভিযানে নামছে প্রশাসন

শুক্রবার, ১১ মার্চ ২০১৬

টেকনাফবার্তা২৪ডটকম 

এম আমান উল্লাহ আমান : টেকনাফ ইউনিয়ন পরিষদ নির্বাচনের আগেই অবৈধ অস্ত্র উদ্ধার,ইয়াবা ব্যবসায়ী, মামলার পলাতক আসামী ও চিহ্নিত অপরাধীদের আটকে সাঁড়াশি অভিযানে নামছে প্রশাসন। ইয়াবা ও মানবপাচারের গরম টাকায় টেকনাফের চিহ্নিত কয়েকটি গ্রামে অবৈধ অস্ত্র ও অত্যাধুনিক ভারী অস্ত্র থাকার বিষয়ে সংশ্লিষ্ট মহল অবগত রয়েছে।

আগামী ইউপি নির্বাচনে মওজুদ করা সেই অস্ত্রগুলো সন্ত্রাসী ও ভাড়াটে বাহিনীর হাতে চলে যাওয়ার আশংকা রয়েছে। সেই অবৈধ অস্ত্রের মহড়া দিয়ে ভোট কেন্দ্র দখল ও রাজনৈতি প্রভাব বিস্তারের আশংকা করছেন অনেকে। চিহ্নিত সন্ত্রাসী ও বহু মামলার পলাতক আসামীরা দীর্ঘ দিন আত্মগোপনে থাকার পর ইতি মধ্যে এলাকায় ফিরে আসতে শুরু করেছে। মাস্তানরা চিহ্নিত কতিপয় প্রার্থীর পক্ষ হয়ে অন্যপ্রার্থী ও সাধারণ মানুষকে হুমকি প্রদর্শন করার খবরও আসছে।

টেকনাফ মডেল থানার ওসি তদন্ত কবির হোসেন এ প্রতিবেদককে বলেন, অবৈধ অস্ত্র উদ্ধার,ইয়াবা ব্যবসায়ী, মামলার পলাতক আসামী ও চিহ্নিত অপরাধীদের আটকে এলাকা ভিত্তিক পুলিশ ফোর্স নিয়োজিত রয়েছে। তাদের তথ্যের ভিত্তিতে আইনশৃঙ্খলার উন্নয়নে খুব দ্রুত সাড়াসি অভিযান শুরু হবে, অপরাধী যে হোউকনা কেন কাউকে ছাড় দেয়া হবেনা।

এ ব্যাপারে টেকনাফ বিজিবি অধিনায়ক লে.কর্ণেল আবুজার আল জাহিদ এ প্রতিবেদককে বলেন “ইয়াবা ব্যবসায়ী, মানব পাচার , অস্ত্রধারী ও চিহ্নিত অপরাধীদের বিরুদ্ধে যে কোন সময় বিজিবির অভিযান অব্যাহত থাকবে। সঠিক তথ্য পেলে বিজিবি জোয়ানরা দ্রুত অভিযানের জন্য সদা প্রস্তুত রয়েছে”।

এদিকে  সূত্রে জানা যায় আগামী ২২ মার্চ নির্বানে বিজিয় হতে ভোট কেন্দ্র দখলে সন্ত্রাসী বাহিনীর সাথে যোগাযোগ করছে অনেক প্রার্থী। কালো টাকার মিশন নিয়ে মাঠে থাকা অনেক প্রার্থীর টার্গেট হচ্ছে অস্ত্রবাজি ও ভাড়াটে সন্ত্রাসী দিয়ে বিজয় চিনিয়ে মেম্বার চেয়ারম্যান হবে।

তারা মনে করেন ইয়াবার গরম টাকায় সবই সম্ভব, তা বাস্তবায়নে এবার জনপ্রতিনিধিত্বের স্বপ্ন নিয়ে নির্বাচনী মাঠে নেমেছে। সাধারন ভোটার মনে করেন প্রশাসন আন্তরিক হলে সেই ইয়াবা ব্যবসায়ী ও চিহ্নিত অপরাধীরা কোনভাবেই জনপ্রতিনিধি হতে পারবেনা।

পুলিশ,বিজিবি, কোস্টগার্ডের প্রতি সাধারণ মানুষের প্রত্যাশা অবৈধ অস্ত্র উদ্ধার ও আইনশৃঙ্খলার উন্নয়নে একটি  সাঁড়াশি অভিযান টেকনাফের সচেতন মহলের দাবী।

টেকনাফ বার্তা ২৪ এ প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য লিখুন

মন্তব্য




Leave a Reply

Your email address will not be published.