২৫শে আগস্ট, ২০১৯ ইং, ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী

মুখোমুখি হচ্ছে স্বাগতিক ভারত এবং পাকিস্তান

শনিবার, ১৯ মার্চ ২০১৬

টেকনাফবার্তা২৪ডটকম

IndiavsPakistanস্পোর্টস ডেস্কওয়ার্ল্ড টি-টোয়েন্টি ক্রিকেট – যাকে বলা হচ্ছে টি২০ ক্রিকেটের বিশ্বকাপ – তাতে আজ কলকাতার ইডেন গার্ডেন্সে মুখোমুখি হচ্ছে স্বাগতিক ভারত এবং তাদের চির প্রতিদ্বন্দ্বী প্রতিবেশী দেশ পাকিস্তান।

যে কোন টুর্নামেন্টেই ভারত-পাকিস্তান ম্যাচকে মানা হয় ক্রিকেটের সবচেয়ে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলাগুলোর একটি বলে। খেলা শুরু হচ্ছে স্থানীয় সময় সন্ধ্যে সাড়ে সাতটায়।

এই ম্যাচকে ঘিরে শুধু কোলকাতা শহরে নয়, সারা ভারত ও পাকিস্তানের ক্রিকেট ভক্তদের মধ্যে তীব্র উদ্দীপনা ও উত্তেজনার সৃষ্টি হয়েছে – যার পেছনে রয়েছে উপমহাদেশের ইতিহাস এবং এ দুটি দেশের অতীত সম্পর্কের তিক্ততা।
এই ম্যাচ হবার কথা ছিল ধরমশালায়, তবে নিরাপত্তার কারণে তা স্থানান্তর করা হয় কোলকাতায় ইডেন গার্ডেনসে। এই স্টেডিয়ামের আশপাশে শেষ মুহুর্তেও অনেকে কালোবাজারে টিকিটের সন্ধান করছেন।

ওয়ার্ল্ড টি-টোয়েন্টি’র প্রথম ম্যাচে ভারত নিউজিল্যান্ডের কাছে পরাজিত হয়েছে। তবে পাকিস্তান তাদের প্রথম খেলায় বাংলাদেশের বিপক্ষে বেশ সহজ জয় পেযেছে।
ম্যাচের আগে ভারতীয় দলের পক্ষ থেকে এই ম্যাচকে ‘অ্যাশেজের চেয়েও বড়’ এবং ‘সীমান্ত যুদ্ধের সামিল’ বলে বর্ণনা করা হয়েছে, উল্টোদিকে পাকিস্তান দাবি করেছে আজকের ম্যাচের আগে যাবতীয় চাপ ভারতের ওপর – কারণ তারাই টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার মুখে দাঁড়িয়ে।

বিশ্বকাপে যদিও ভারত কখনও পাকিস্তানের কাছে হারেনি – কিন্তু ইডেনে এবার সে অঙ্ক বদলানোর আশা নিয়েই মাঠে নামছে পাকিস্তান।

টেকনাফ বার্তা ২৪ এ প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য লিখুন

মন্তব্য




Leave a Reply

Your email address will not be published.