২৫শে আগস্ট, ২০১৯ ইং, ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী

শেষ ম্যাচে বাংলাদেশ মুখোমুখি নিউজিল্যান্ডের

শনিবার, ২৬ মার্চ ২০১৬

টেকনাফবার্তা২৪ডটকম 

mashস্পোর্টস ডেস্ক : গ্রুপ পর্বের শেষ ম্যাচে কাল বাংলাদেশ মুখোমুখি হবে সেমিফাইনাল নিশ্চিত করা নিউজিল্যান্ডের। ভারতের কাছে হারের জন্য সমর্থকদের কাছে দুঃখ প্রকাশ করে মাশরাফি বললেন, কালকের ম্যাচটা জিততে চান প্রতিদান দিতেই। অন্যদিকে, এ ম্যাচে কেউ ফেভারিট নয়, জিততে পারে যে কেউ এমনটাই মনে করেন কিউইরা। কলকাতায় ম্যাচটি শুরু হবে বিকেল সাড়ে তিনটায়।

টুর্নামেন্টে এ পর্যন্ত অপ্রতিরোধ্য দলের সাথে লড়াই। তিন ম্যাচরে তিনটিতেই জিতে সবার আগে সেমিফাইনালে নিউজিল্যান্ড। সমান তিনটি ম্যাচে হেরে বিদায় বাংলাদেশের।

তাই তো তেমন কোন হৈ চৈ নেই এই ম্যাচকে ঘিরে। কিন্তু গত ম্যাচের দগদগে ক্ষত এখনও পুরো বাংলাদেশ দলের হৃদয়ে। হাজার মাইল দুরে থাকলেও, সমর্থকদের কান্না যেন শুনতে পেয়েছেন মাশরাফিরা। কিন্তু, যারা মাঠের যোদ্ধা তাদেরও তো হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে।

মাশরাফি বিন মর্তুজা বলেন, ‘আমরা ভুল করেছি এটা অস্বীকার করার সুযোগ নেই। এই ভুল থেকে যদি আমরা শিক্ষা নিতে পারি তাহলে সামনের ম্যাচে তা করে দেখাতে চাই।’

টাইগার সাবেক গুরু শেন জার্গেনসন এবার প্রতিপক্ষ শিবিরে পেস বোলিং কোচ। সাকিব-তামিম-মুশফিকদের ব্যাটিং দর্শন তার ভালোই জানা। শেষ ম্যাচের প্রতিপক্ষ বাংলাদেশের কাছে ওয়ানডেতে দুইবার হোয়াট ওয়াশের তিক্ত অভিজ্ঞতা আছে কিউইদের। তাই কিনা সতর্ক ব্ল্যাকক্যাপসরা।

নিউজিল্যান্ড ক্রিকেট দলের স্পিনার ইশ সোধি বলেন, ‘ভারতের বিপক্ষে ঐ ম্যাচের পর ওদের হালকাভাবে নেয়ার কোন সুযোগ নেই। এমনিতেই উপমহাদেশের কন্ডিশনে বাংলাদেশ আমাদের বিপক্ষে দুর্দান্ত খেলে। কঠিন ম্যাচ হবে, যে কেউই জিততে পারে এ ম্যাচে।’

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টানা ৭ ম্যাচ জেতার অভিজ্ঞতা আছে টাইগারদের। সেই স্মৃতি এখন প্রেরণা। কিন্তু, টি-টোয়েন্টি ফরম্যাটে জয় নেই বাংলাদেশের। এবার সেই বৃত্ত ভাঙ্গতে একাদশে পরিবর্তন নিয়ে মাঠে নামবে টাইগাররা।

মাশরাফি বিন মর্তুজা বলেন, ‘নিউজিল্যান্ড টিম হিসেবে এই টুর্নামেন্টে খুব ভাল অবস্থায় আছে। আমি মনে করি এই মুহূর্তে আমাদের হারানোর কিছু নেই। এই চিন্তা করে মাঠে নামতে পারলে আমরাও ভাল খেলতে পারব।’

টি-২০ ক্যারিয়ার ৪৯তম এই ম্যাচটি শেষ কিনা এমন প্রশ্নের উত্তর ভবিষ্যতের জন্য তুলে রাখলেন মাশরাফি।

টেকনাফ বার্তা ২৪ এ প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য লিখুন

মন্তব্য




Leave a Reply

Your email address will not be published.