২৫শে আগস্ট, ২০১৯ ইং, ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী

পায়ে হেটে ৪৬ দিন পর তেতুলিয়া থেকে টেকনাফ শাহপরীর দ্বীপে গোলারচরে পৌঁছেছে শোভন

মঙ্গলবার, ২৯ মার্চ ২০১৬

টেকনাফবার্তা২৪ডটকম

বাতা পরিবেশক:২৮ মার্চ সোমবার বিকেল ৫টায় বাংলাদেশের মূল ভূখন্ডের দক্ষিণ সীমানায় টেকনাফের শাহপরীর দ্বীপে গোলারচরে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে তেতুলিয়া থেকে পায়ে হেটে টেকনাফ ভ্রমনের প্রথম লক্ষ্য পূর্ণ করেছেন জাহাঙ্গীর আলম শোভন। গত ১২ ফ্রেব্রুয়ারী পঞ্চগড় জেলার তেতুলিয়া বাংলাবান্ধা জিরোপয়েন্ট থেকে সম্পূর্ণ পায়ে হেটে যাত্রা শুরু করেন তিনি।দেখবো বাংলাদেশ গড়বো বাংলাদেশ স্লোগান নিয়ে দেশগড়ার আহবানে তিনি এই পদযাত্রা করেন। এই পদযাত্রায় তিনি বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠানে তিনি দেশগড়ার আহবান জানান এবং বিভিন্ন সামাজিক কর্মসূছীতে অংশ নেন। এভাবে মোট ৪৬ দিনে তিনি এই পদযাত্রা পূরণ করেন।করবো। এছাড়া তিনি শিশু নির্যাতন বন্ধ, লোকসাহিত্য সংরক্ষণ, পরিবেশ সংরক্ষণ, গাছ লাগানো, বাল্যবিবাহ রোধ ও মাদকবিরোধী জনমত গঠনে কাজ করছেন।

শাহপরীর দ্বীপের গোলার চরে শেষ সীমা স্পর্শ করার সময় উপস্থিত ছিলেন শাহপরীর দ্বীপ বিজিবি-বিওপির সুবেদার জনাব নজরুল ইসলাম। স্থানীয় ইউপি মেম্বার ফজলুল হকে, রেজাউল করিম রেজু, হাফেজ আরমান, সাংবাদিক জসিম মাহমুদ, দিনরাত্রি ডট কম এর নির্াব্ববাহী জনাব শিহাব উদ্দীন শিপন, ফোকাস ফ্রেম এর সিইও রুহুল কুদ্দস ছোটনউপস্থিত ছিলেন।

শেষ প্রান্তে যাওয়ার আগে রবি ও সোমবার তিনি টেকনাফের বিশিসষ্ট ব্যক্তিবর্গের সাথে সৌজন্য সাক্ষাত করেন। এদের মধ্যে রয়েছেন টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার জনাব সফিউল আলম, পৌর মেয়র আলহাজ্জ মোহাম্মদ ইসলাম, টেকনাফ নিউজ ডট কম এর সম্পাদক জনাব সাইফুল ইসলাম সাঈফি, টেকনাফ জামেয়ার পরিচালক জনাব কেফায়েত উল্যাহ সফিক ও এবি ব্যাংকের ম্যানেজার জনাব জাকারিয়া ও আলো শপিং কমপ্লেক্স এর মালিক জনাব আবদুল্লাহ এলএলবি।

এই দীর্ঘ সফর সফল ভাবে পূর্ণ হওয়ায় শোভন আল্লাহর দরবারে শোকরিয়া আদায় করেন। এবং বিভিন্ন জেলার আইন শৃংখলা বাহিনী ও সাধারণ মানুষদের ভুমিকার প্রশংসা করেন। তিনি বাংলাদেশ পর্যটন কর্রেপারেশন ও ইভেন্ট এর স্পন্সর টুর ডট কম ডট বিডিএর সিইওি লায়ন মোহাম্মদ ইমরানকে ধন্যবাদ জানান।

জাহাঙ্গীর আলম শোভন মূলত একজন অনলাইন লেখক, বিজনেস কনসালটেন্ট ও সমাজকর্মী।

দেশদেখা শিরোনামে তার এই ইভেন্টে পায়ে ৪৬ দিন ধরে তাকে ডকুমেন্টারী ট্রেকিং সার্ভিস দিয়েছে দিনরাত্রি ডটকম নামে একটি কোম্পানী এছাড়া শোভন বিভিন্ন স্থানের শোভন ছবি তুলেছেন গুরুত্ব স্থানগুলোতে সেলফি তুলেছেন, গন্যমান্য ব্যক্তিদের সাথে কথা বলেছেন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়েছেন এবং মানুষের স্বাক্ষর সংগ্রহ করেছেন। এগুলো মূলত তার পায়ে হাটার পক্ষে শক্তিশালী প্রমাণ বহণ করে। এছাড়া তিনি আঠার ইঞ্চি বাই ছত্রিশ ইঞ্চি মাপের একটি বেবী স্ট্রলার বা ট্রলি নিয়েছেন যাতে তার ব্যাগপত্র বহন করা যায়। প্রতিদিনের আপডেটগুলো তিনি তার ফেসবুকে দিয়েছেন।

বাংলাদেশ পর্যটন কর্পোরেশন রয়েছে তার সহযোগী হিসেবে। এছাড়া টেকনক্যাল পার্টনার ইউনিকো সলুশান নামে একটি কোম্পানী, ফটোগ্রাফী পার্টনার রয়েছে ফোকাস ফ্রেম, লজিস্টিক পার্টনার ওয়ালেটমিক্স ও কিনলে ডট কম।

ব্যক্তিগত জীবনে জাহাঙ্গীর আলম শোভন এক সন্তানের জনক। তার স্থায়ী নিবাস ফেণীজেলার দাগনভূঞা উপজেলায়। তার পিতা জনাব সুলতান আহমেদ একজন সরকারী চাকরীজীবি মা সখিনা আহমেদ গৃহিনী। স্ত্রী তাহমিনা আকতার একজন শিক্ষিকা।

মো: আশরাফ আলী

01733386000

কমুনিউকেশন ম্যানেজার

দেশদেখা

জাহাঙ্গীর আলম শোভন: ০১৮১৬ ৯১৯১৫৮

টেকনাফ বার্তা ২৪ এ প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য লিখুন

মন্তব্য




Leave a Reply

Your email address will not be published.