১৬ই জুলাই, ২০১৯ ইং, ১লা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ই জিলক্বদ, ১৪৪০ হিজরী

টেকনাফে সাংবাদিকের উপর হামলায় উত্তাল কক্সবাজার

১৬মে ২০১৬ টেকনাফবার্তা২৪ডটকম

কক্সবাজার :hbuhb

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে কক্সবাজারে কর্মরত সাংবাদিকরা। সাংবাদিকের উপর হামলার দ্বিতীয় দিন পার হয়ে গেলেও জড়িতদের গ্রেফতারে প্রশাসনের পক্ষ থেকে কোন ধরণের আন্তরিকতা দেখা না যাওয়ায় আন্দোলন আরো জোরদার করে তুলেছে সাংবাদিকরা। রবিবার দুপুর ১১ টার দিকে কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছে কক্সবাজারে কর্মরত সাংবাদিকরা। কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরীর সভপতিত্বে দপ্তর সম্পাদক ফরহাদ ইকবালের সঞ্চালনায় উক্ত বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে বক্তারা বলেন, সাংবাদিকদের উপর হামলায় পুলিশ প্রশাসনের ইন্ধন রয়েছে। তা না হলে ঘটনার দীর্ঘ সময় পার হয়ে গেলেও সাংবাদিকদের লুণ্ঠিত মালামাল উদ্ধারে ও জড়িতদের গ্রেফতারে পুলিশের পক্ষ থেকে কোন ধরণের পদক্ষেপ দেখা যাচ্ছেনা। হামলার দিনও একাধিক বার যোগাযোগ করা হলেও পুলিশের কোন সহযোগিতা পাওয়া যায়নি। এমনকি তাদের পক্ষ থেকে সহমর্মিতা পর্যন্ত দেখানো হয়নি। তাই টেকনাফ থানার ওসি (আব্দুল মজিদ) ও কক্সবাজারের পুলিশ সুপার (শ্যামল কুমার নাথ) এর দ্রুত বদলি দাবী করেন।

বক্তারা আরো বলেন, টেকনাফের শীর্ষ ইয়াবা ব্যবসায়ী নুরুল হক ভুট্টো’র বিরুদ্ধে একাধিক ইয়াবা পাচারের মামলা ও স্বরাষ্ট্র তালিকায় নাম রয়েছে। তা পুলিশের অজানা নয়। কিন্তু তাকে আটকের বিপরীতে পুলিশ প্রতিমাসে তার কাছ থেকে মোটা অংকের মাসোহারা খেয়ে পাহারা দিয়ে এসেছে। দ্রুত তাকে গ্রেফতার না করলে আরো বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন সাংবাদিক নেতারা বিক্ষোভ সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য দেন মহেশখালী-কুতুবদিয়ার সাংসদ আশেক উল্লাহ রফিক। তিনি বলেন, সাংবাদিকদের উপর হামলার ঘটনাটি খুবই নেক্কারজনক। এটি কোন ভাবে সহ্য করার মত নয়। সাংবাদিক নির্যাতনকারি সে যত বড় সন্ত্রাসীই হোক তাকে আইনের আওতায় আনা হবে। স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে একান্ত সাক্ষাত করে দ্রুত ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তিনি।

আন্দোলনে সংহতি জানিয়ে আরো বক্তব্য দেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ মুজিবুর রহমান, আওয়ামীলীগ নেতা রেজাউল করিম, গ্রুপ থিয়েটারের কেন্দ্রীয় সদস্য এ্যাড. তাপস রক্ষিত ও মুক্তিযোদ্ধা আবু তাহের।

সমাবেশে বক্তব্য দেন, দৈনিক কালের কণ্ঠের সিনিয়র রিপোর্টার তোফায়েল আহমদ, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সাধারণ সম্পাদক হাসানুর রশিদ, দীপক শর্মা দীপু, কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির সভাপতি রাসেল চৌধুরী, রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের সভাপতি আরফাতুল মজিদ, পরিবেশকর্মী মাসুদুর রহমান মাসুদ প্রমুখ।

বিক্ষোভ সমাবেশ শেষে আন্দোলনকারি সাংবাদিকরা পুলিশ সুপার কার্যালয়ে পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি সাখাওয়াত হোসেনের সাথে অনানুষ্ঠানিক সাক্ষাতে মিলিত হন। এসময় তিনি সাংবাদিকদের উপর হামলাকারিদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

 

টেকনাফ বার্তা ২৪ এ প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য লিখুন

মন্তব্য




Leave a Reply

Your email address will not be published.