২৫শে আগস্ট, ২০১৯ ইং, ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী

রাজধানীর কল্যাণপুরে জঙ্গি আস্তানায় যৌথ অভিযানে নিহত ৯, আটক ২

মঙ্গলবার,২৬ জুলাই ২০১৬

টেকনাফবার্তা২৪ডটকম

imageডেস্ক সংবাদ : রাজধানীর কল্যাণপুরে জঙ্গি আস্তানায় পুলিশ-র‍্যাব, সোয়াট ও ডিবি পুলিশের যৌথ অভিযান শেষ ঘোষনা করেছে পুলিশ কর্মকর্তা শেখ মারুফুল হক। অভিযানের সময় গুলাগুলিতে ৯ জঙ্গি নিহত এবং গুলিবিদ্ধ ১ জঙ্গিসহ আটক ২ জন। এখন ভবনটিতে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

মঙ্গলবার (২৬ জুলাই) ভোর ৫টা ৫০ মিনিটে পুলিশ আইন-শৃঙ্খলা রক্ষাকারী অন্যান্য বাহিনীর সঙ্গে যৌথ অভিযান শুরু করে। কিছুক্ষণ পরপর গুলির শব্দে কেঁপে উঠে ৫ নম্বর সড়কটি।

এর আগে রাত ১টার পর থেকে ওই এলাকা ঘিরে রাখে পুলিশ সদস্যরা।

কল্যাণপুর ৫ নম্বর সড়কে ‘জাহাজ বিল্ডিং’ নামে পরিচিত ৭ তলা ভবনে জঙ্গি আস্তানা রয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালায়। তিনতলা পর্যন্ত ওঠার পরে পাঁচতলা থেকে দুই যুবক নেমে এসে গুলি চালায়। এসময় এক পুলিশ কর্মকর্তার হাতে গুলি লাগে। একই সঙ্গে তারা পুলিশকে লক্ষ্য করে হ্যান্ড গ্রেনেড নিক্ষেপ করে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশও পাল্টা গুলি চালালে সোহান (২০) নামে এক জঙ্গি আহত হয়। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে।

ঢামেক সূত্র জানায়, আহত সোহান পুলিশকে জানায় ওই মেসে বর্তমানে ৯জন রয়েছে।

রাত প্রায় সাড়ে ৩টা পর্যন্ত পুলিশের সঙ্গে জঙ্গিদের গুলি বিনিময় চলে। ভোর ৫টা ৫০ মিনিটে পুলিশ-র‍্যাব যৌথ অভিযান শুরু করলে ফের শুরু হয় গুলি বিনিময়।

স্থানীয়রা জানান, ভবনটির নীচতলা থেকে ৪র্থ তলা পর্যন্ত ফ্যামিলি ভাড়া দেওয়া আছে। ৫ম থেকে সপ্তম তলায় চারটি করে ইউনিটে প্রত্যেকটিই মেস হিসেবে ভাড়া দেওয়া হয়েছে।

স্থানীয় খোরশেদ আলম বাবুল জানান, ওই বাড়ির মালিক সাবেক কাস্টমস কর্মকর্তা আতাহার আলী আগে দ্বিতীয় তলায় থাকতেন। কয়েক মাস যাবৎ তিনি কল্যাণপুরেই অন্য একটি বাড়িতে ভাড়া থাকছেন।

তিনি বলেন, এই মেস থেকে আগেও অনেকজনকে ধরে নিয়ে গেছে পুলিশ। তবে এখন যারা রয়েছে, তাদের আচরণ সন্দেহজনক না। তবে গোপনে জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িয়ে থাকতেও পারে।

টেকনাফ বার্তা ২৪ এ প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য লিখুন

মন্তব্য