২৩শে মে, ২০১৯ ইং, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ই রমযান, ১৪৪০ হিজরী

‘ক্ষতিগ্রস্তদের তালিকা করে জরুরী ভিত্তিতে পূর্নবাসনের ব্যবস্থা করার নির্দেশ

শুক্রবার,০২ জুন ২০১৭

নুরুল হোসাইন,টেকনাফ : বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, “বাংলাদেশ আওয়ামীলীগ ঘরে বসে থাকার দল নয়, এ দল দুর্যোগ ও দুঃসময়ে জনগনের পাশে দাঁড়ায়। বিএনপি ঢাকায় বসে বড় বড় গলায় কথা বলে রাজনীতি করে, আর মানুষের দুঃসময়ে তাদের দেখা মেলেনা। তারা শুধু দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

শুক্রবার বেলা ১১ টার দিকে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপে ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকা পরিদর্শন শেষে শাহপরীর দ্বীপ সরকারী প্রাথমিক বিদ্যালয় আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঘূর্ণিঝড় মোরায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রান ও নগদ টাকা প্রদান অনুষ্ঠানে তিনি উপরোক্ত কথা গুলো বলেন।

তিনি আরও বলেন, “ঘূর্ণিঝড় মোরায় সর্তকার সংকেত জারীর পর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশের মাটি থেকে র্সাবক্ষনিক দেশের খবরা খবর রেখেছেন। ঘূর্ণিঝড় মোরায় ক্ষতিগ্রস্ত এলাকায় আওয়ামী লীগের একাধিক টিম কাজ করছে। এ সব এলাকার ক্ষতিগ্রস্তরা যতদিন সোজা হয়ে দাড়াতে পারবেনা ততদিন আওয়ামী লীগ তাদের পাশে থাকবেন। ”

তিনি ক্ষতিগ্রস্তদের তালিকা করে জরুরী ভিত্তিতে তাদের পূর্নবাসনের ব্যবস্থা করার জন্য জেলা প্রশাসককে নির্দেশ দেন। তাছাড়া শাহপরীর দ্বীপে দীর্ঘদিনের ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ ও সড়ক জরুরী ভিত্তিতে মেরামত করার ব্যবস্থা করবেন । এ সময় আওয়ামী লীগের পক্ষ থেকে ১ হাজার পরিবারের মাঝে জনপ্রতি ২০ কেজি চাল ও ১ হাজার নগদ টাকা প্রদান করা হয়েছে।
এ টিমে সফর সঙ্গী হিসাবে রয়েছেন, বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক মাহবুবুল আলম হানিফ, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, ডাকসোর সাবেক ভিপি আক্তারুজ্জামান, ত্রান ও সমাজ কল্যান সম্পাদক সুবির রায় নন্দী, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন ও সেলিম রব্বানী সিনু।

এসময় উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক মুজিবুর রহমান, স্থানীয় সংসদ সদস্য আব্দুর রহমান বদি, কক্সবাজার জেলা প্রশাসক আলী হোসেন, জেলা পুলিশ সুপার ডঃ এ কে এম ইকবাল হোসেন, টেকনাফ উপজেলা চেয়ারম্যান জাফর আহাম্মদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন ছিদ্দীকি, টেকনাফ মডেল থানার অফিসার ইনর্চাজ মাইন উদ্দিন খান, কক্সবাজার জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি রাজা শাহ আলম, মোঃ শফিক মিয়া, জেলা আওয়ামীলীগ সদস্য ও শাহপরীর দ্বীপ ইউনিট সভাপত্বি সোনা আলী, টেকনাফ উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক নুরুল বশর, সাবরাং ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সাধারন সম্পাদক নূর হোসেন প্রমুখ।

এছাড়া বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক মাহবুবুল আলম হানিফের নেতৃত্বে স্পীড বোড যোগে একটি টিম সেন্টমাটিন দ্বীপে যান। এ টিম সেন্টমাটিন দ্বীপের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। পরে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল ও নগদ টাকা বিতরন করা হয় বলে জানা গেছে। এতে সেন্টমাটিন ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা নূর আহাম্মদ, সেন্টমাটিন ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মুজিবুর রহমান ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

টেকনাফ বার্তা ২৪ এ প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য লিখুন

মন্তব্য