২৩শে মে, ২০১৯ ইং, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ই রমযান, ১৪৪০ হিজরী

টেকনাফের হিফজুল কোরআন প্রতিযোগিতা : ফাইনাল পর্ব ১৬ রমজান

বৃহস্পতিবার, ০৮ জুন ২০১৭

টেকনাফবার্তা২৪ডটকম


 আমান উল্লাহ আমানঃ টেকনাফের বহুল প্রত্যাশিত হিফজুল কোরআন প্রতিযোগিতার ৬২ প্রতিযোগিকে নিয়ে চলছে ২য় পর্বের তিলাওয়াত। সেরা ১০ জন (টপটেন) কে নিয়ে ফাইনাল পর্ব চলবে ১৬ রমজান, ১২ জুন সোম বার।

১০ রমজান মঙ্গল বার সকাল ১১ টায় আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করা হয় টেকনাফের বহুল প্রত্যাশিত হিফজুল কোরআন প্রতিযোগিতা।ঘূর্ণিঝড় মোরার প্রভাবে বিপর্যস্থ টেকনাফের পরিস্থিতি স্বাভাবিক না থাকায় সাময়িক স্থগিত করার পর উখিয়া টেকনাফের হাফেজে কোরআনদের অনুরোধ বিবেচনা করে ৫ রমজানের রিবর্তে পরিবর্তে ১০ রমজান মঙ্গল বার শুরু করার সিদ্ধান্ত নেন কর্তৃপক্ষ।

উখিয়া-টেকনাফ উপজেলার হাফেজে কোরআনদের প্রতিভা জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে বিকাশের লক্ষ্যে আয়োজিত ১০ দিন ব্যাপী হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করছেন ককসবাজার কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম ও রহমানিয়া মাদরাসার পরিচালক ক্বারী মোহাম্মদ সোলাইমান কাসেমী, জামেয়া ইসলামিয়া পটিয়া মাদরাসার সিনিয়র শিক্ষক মাও. হাফেজ মুহাম্মদ জাফর সাদেক, দারুল মাআরিফ মাদরাসার হিফজ বিভাগীয় প্রধান মাও. আবদুর রহমান, দারুল আমান মাদরাসার হিফজ বিভাগীয় প্রধান মাও. ক্বারী সোলাইমান।

১০ রমজান ৬ জুন হতে বাছাই পর্বের ১শ ১০ প্রতিযোগি থেকে ২য় পর্বের সুযোগ পেয়েছেন ৬২জন। ২য় পর্বের ৬২জন থেকে বাছাই করা সেরা ১০ জন (টপটেন) কে নিয়ে ফাইনাল পর্ব চলবে ১৬ রমজান, ১২ জুন সোম বার। পরবর্তীতে পর্যায়ক্রমে (টপটেন) সেরা দশের মধ্য থেকে ১ম,২য় ও ৩য় স্থান নির্বাচন পরীক্ষা চলবে।

উখিয়া ও টেকনাফ থেকে বাছাইকরা ১শ ১০ মেধাবী ছাত্র অংশ গ্রহণ করেছেন। উল্লেখ্যঃ ১৪ রমজান শনি বার ও ১৬ রমজান সোম বার সিয়াম সাধনার মাসে আধুনিক মানের হিফজুল কোরআন প্রতিযোগিতায় সময় দেয়ার জন্য সবার প্রতি বিশেষ অনুরোধ রইল।

টেকনাফ বার্তা ২৪ এ প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য লিখুন

মন্তব্য