২৩শে মে, ২০১৯ ইং, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ই রমযান, ১৪৪০ হিজরী

মসজিদের হামলাকারীকে রক্ষায় ইমামের পদক্ষেপের প্রশংসা

সোমবার,১৯ জুন ২০১৭

টেকনাফবার্তা২৪ডটকম 

আন্তর্জাতিক ডেস্ক ঃ লন্ডনের সেভেন সিস্টারস রোডের ফিনসবুরি পার্ক মসজিদের ইমাম মোহাম্মদ মাহমুদ। সোমবার রাতে ওই মসজিদের মুসল্লিদের ওপর নেমে এসেছিল এক হামলাকারীর বিভিষীকাময় কাভার্ড ভ্যান তাণ্ডব। মুসল্লিরা হামলাকারীকে তাৎক্ষণিকভাবে হাতে-নাতে ধরে ফেলেন।

এসময় উত্তেজিত জনতার হাত থেকে হামলাকারীকে প্রাণে বাঁচান ওই ইমাম। ব্রিটিশ গণমাধ্যম জুড়ে গাওয়া হচ্ছে মসজিদের ইমাম মোহাম্মদ মাহমুদের বীরত্বপূর্ণ এ কাজের গুণকীর্তন। দেশটির প্রভাবশালী গণমাধ্যম দ্য গার্ডিয়ান এক প্রতিবেদনে মাহমুদকে ‘হিরো অব দ্য ডে’- ‘দিনের নায়ক’ হিসেবে উল্লেখ করে একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

এতে বলা হয়েছে, সোমবার স্থানীয় সময় রাত ১২টা ২০মিনিটের দিকে সেভেন সিস্টারস রোডের ফিনসবুরি পার্ক মসজিদে তারাবি নামাজ শেষে বাড়ি ফেরার পথে মুসল্লিদের ওপর অতর্কিত কাভার্ড ভ্যান চালিয়ে দেয় ৪৮ বছর বয়সী হামলাকারী। এতে এক বাংলাদেশি প্রবীণ প্রবাসী নিহত ও আরো অন্তত ১০জন আহত হয়েছেন। সেই সময় মসজিদের মুসল্লিরা রাস্তা ধরে বাসার দিকে ফিরতে থাকায় হামলাকারী পালিয়ে যেতে পারেননি।

হামলার পরপরই ঘটনাস্থলে ছুটে যান ইমাম মোহাম্মদ মাহমুদ। তিনি দেখেন, হামলাকারী মাটিতে পড়ে গেছেন। স্থানীয় জনতা হামলাকারীকে ঘিরে ফেলে। মাহমুদ বলেন, সৃষ্টিকর্তার ইচ্ছায় আমরা তাকে চারদিক থেকে ঘিরে ফেলি। এসময় অনেকে তাকে পিটিয়ে হত্যার আহ্বান জানান। কিন্তু এতে বাধা দেন তিনি। এমনকি হামলাকারীর যাতে কোনো ধরনের ক্ষতি না হয় সেজন্য উত্তেজিত জনতাকে শান্ত করেন তিনি।

সোমবার সকালে উত্তর লন্ডনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ইমাম মোহাম্মদ মাহমুদ। তিনি বলেন, চারদিক থেকে হামলাকারীর ওপর আঘাত আসতে থাকে। তার ওপর সব ধরনের আক্রমণ ঠেকাতে আমরা সামর্থ্য হয়েছিলাম।

টেকনাফ বার্তা ২৪ এ প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য লিখুন

মন্তব্য