২৩শে মে, ২০১৯ ইং, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ই রমযান, ১৪৪০ হিজরী

টেকনাফ উপজেলায় ছয় সাংবাদিকের উদ্যোগে গরীব ও দুস্থ শিশুদের ঈদ জামা বিতরণ

বৃহস্পতিবার, ২২ জুন ২০১৭

আব্দুর রহমান, টেকনাফ : আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে কক্সবাজারের টেকনাফ উপজেলায় ছয় সাংবাদিকের উদ্যোগে গরীব ও দুস্থ ৬৮ জন শিশুর হাতে নতুন জামা তুলে দেওয়া হয়েছে।

বুধবার বিকেল ৩টার দিকে টেকনাফ পৌরসভার আবাসিক একটি হোটেলের সম্মেলন কক্ষে এ পোশাক বিতরণ করা হয়।

ছয় সাংবাদিক হলেন— গিয়াস উদ্দিন (প্রথম আলো), আবদুল্লাহ মনির (আমাদের সময়), আবদুর রহমান (সমকাল), সাইফুল ইসলাম সাইফী (টেকনাফ নিউজ ডটকম), জেড করিম জিয়া (সকালের কক্সবাজার) ও আবুল আলী (যায়যায়দিন)।

‘অসহায়দের পাশে আমরা ৬ জন’ ব্যানারে সংগঠন করে টেকনাফে পায়ুপথবিহীন জন্ম নেওয়া আয়াত উল্লাহ নামে একশিশুকে অস্ত্রোপচারে আর্থিকভাবে সহযোগিতা করে সংগঠনের আত্মপ্রকাশ করা হয়। আয়াত উল্লাহ বর্তমানে স্বাভাবিক জীবন-যাপন করছেন এবং নতুন জামা বিতরণের সময় আয়াত উল্লাহর মা তাকে নিয়ে উপস্থিত হয়ে ঈদের নতুন জামা গ্রহণ করেন। টেকনাফ প্রেসক্লাবের সাবেক প্রচার সম্পাদক প্রয়াত সাংবাদিক সাইফুল ইসলাম চৌধুরীর মা-মেয়ের হাতেও নতুন জামা তুলে দেওয়া হয়। পাশাপাশি গরীব ও দুস্থ ৬৫ শিশুর হাতে ঈদের জামা তুলে দেন ছয়জন সাংবাদিক।

উদ্যোক্তারা বলেন, ‘পেশাগতভাবে আমরা ছয়জনই সংবাদকর্মী। নেই কোনো বিপুল সম্পদ। তারপরও নিজেদের মেধা, শ্রম ও সততা দিয়ে অসহায় মানুষের পাশে থাকতে চাই। এ অসাধারণ মানবিক কাজের মাধ্যমে এ পর্যন্ত শিশু আয়াতসহ চারজন অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি আমরা। অসহায় মানুষের সমস্যা দূর করতে কিছুটা সক্ষম হয়েছি। যাদের সহযোগিতা করেছি তারা হলো— দরিদ্র মেধাবী শিক্ষার্থী সলিমা আক্তার, মো. জোবাইর, পঙ্গ শামসুল আলম ও পায়ুপথবিহীন শিশু আয়াত উল্লাহ। আমাদের এ অগ্রযাত্রা অব্যাহত থাকবে।’

টেকনাফ বার্তা ২৪ এ প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য লিখুন

মন্তব্য