২৩শে মে, ২০১৯ ইং, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ই রমযান, ১৪৪০ হিজরী

হ্নীলা ইউনিয়নের জাদিমুরা এলাকা থেকে ইয়াবাসহ আটক ১

বৃহস্পতিবার,২৯ জুন২০১৭

টেকনাফবার্তা২৪ডটকম

টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমুরা এলাকা থেকে ৯৯৭০ পিস ইয়াবাসহ আটক ব্যক্তি।

টেকনাফ : টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমুরা এলাকা থেকে ২৯ লক্ষ ৯১ হাজার টাকা মুল্যের ৯ হাজার ৯৭০ পিস ইয়াবাসহ ১ জন পাচারকারীকে আটক করেছে ২ বিজিবি।

এ ঘটনায় আরও ৫ জনকে পলাতক আসামী করে টেকনাফ মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। ইয়াবাসহ আটক পাচারকারী টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া গ্রামের মৃত মীর কাশেমের পুত্র শাহাবুদ্দীন (২৬)। পলাতক আসামীরা হচ্ছে একই গ্রামের বাদশা মিয়ার পুত্র রেজাউল করিম (১৮) এবং মোঃ নুর (২০), নুরুল ইসলামের পুত্র মোঃ সালাম (৩০), মোস্তফা কামাল (৩৫), মোঃ ইউনুছ (৩৫)। শেষোক্ত ২ জনের পিতার নাম প্রেস ব্রিফিংয়ে উল্লেখ করা হয়নি।

অভিযানের সত্যতা নিশ্চিত করে টেকনাফ ২ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল এস এম আরিফুল ইসলাম জানান,”বিশ্বস্থ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায় হ্নীলা ইউপিস্থ জাদিমোরা বরাবর নাফ নদীর কিনারা দিয়ে ইয়াবার একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করবে। উক্ত সংবাদ প্রাপ্তির পর ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ দমদমিয়া বিওপির সুবেদার মোঃ মিজানুর রহমানের নেতৃত্বে একটি বিশেষ টহল দল ২৭ জুন রাতে দ্রুত বর্ণিত স্থানে গমন করে নাফ নদীর কিনারায় অবস্থান নিয়ে ওঁৎ পেতে থাকে। এসময় টহল দল ৬ জন লোককে আসতে দেখে সন্দেহ হওয়াই তাদের চ্যালেঞ্জ করে। আকস্মিক বিজিবি টহল দলের উপস্থিতি লক্ষ্য করা মাত্রই বর্ণিত ব্যক্তিগণ তাদের হাতে থাকা ১টি ব্যাগসহ দ্রুত দৌঁড়ে কেওড়া বাগানের ভিতর দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে টহলদল তাদের পিছু ধাওয়া করে। একপর্যায়ে টহল দল অক্লান্ত পরিশ্রম করে শাহাবুদ্দীন নামক ইয়াবা পাচারকারীকে ১টি ব্যাগসহ আটক করতে সক্ষম হয়। অন্যান্য আসামীরা পালিয়ে যাওয়ায় তাদেরকে আটক করা সম্ভব হয়নি।

পরবর্তীতে টহলদল ঘটনাস্থলে উপস্থিত বেসামরিক ব্যক্তিদের উপস্থিতিতে ধৃত আসামীর নিকট হতে প্রাপ্ত ব্যাগটি তল্লাশী করে ২৯ লক্ষ ৯১ হাজার টাকা মূল্যমানের ৯ হাজার ৯৭০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়।

নিষিদ্ধ ঘোষিত মাদক ইয়াবা ট্যাবলেট বিক্রয়ের উদ্দেশ্যে নিজ দখলে রাখার দায়ে ধৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে মামলা দায়ের করতঃ ধৃত আসামীকে জব্দকৃত ইয়াবা ট্যাবলেটসহ টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে”।

টেকনাফ বার্তা ২৪ এ প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য লিখুন

মন্তব্য