২৩শে মে, ২০১৯ ইং, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ই রমযান, ১৪৪০ হিজরী

টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে লাগামহীন মটর সাইকেল চলাচলে বাড়ছে দূর্ঘটনার সংখ্যা

শুক্রবার,৩০ জুন ২০১৭

টেকনাফবার্তা২৪ডটকম

ছবিতে মেরিন ড্রাইভ সড়কে মটর সাইকেল সংঘর্ষে দূর্ঘটনায় আহত ব্যক্তি।

রাশেদুল করিম: টেকনাফ-কক্সবাজার মেরিন ড্রাইভ সড়কটি স্থানীয় মানুষদের জন্য এক নতুন পর্যটনের স্থান হিসেবে আনন্দের মাত্রা যোগ করেছে। এর পাশাপাশি বৃদ্ধি করেছে কপালে চিন্তার ভাজ আর দূর্ভোগের মাত্রা। সড়কে লাগামহীন টমটম গাড়ীর চলাচল আর বাহারি মটর সাইকেল দূর্ঘটনা ঘটাচ্ছে নিমিষে। সড়কে তাদের হেয়ালি চলাচলের কারনে ভোগানতির শিকার হচ্ছেন পরিবার পরিজন নিয়ে বেড়াতে আসা মানুষজন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, এমন কোন দিন নেই যে এ সড়কে গাড়ী দূর্ঘটনা ঘটে না। আর এই জন্য তিনি নিবন্ধহীন মটর সাইকেল ও টমটম গাড়ীর চালকদের দায়ী করেন। তিনি আরও বলেন, দূর্ঘটনা প্রতিরোধে যদি স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনী সোচচার হতেন তাহলে হয়তো বেপরোয়া গাড়ী চলাচল কম হতো।

এ বিষয়ে সিটিজিবার্তা২৪ডটকম এর সম্পাদক মাহাবুব বলেন,” একটি দূর্ঘটনা পরিবারের সারা জীবনের কান্না। সুতরাং সবার সচেতন হওয়া দরকার যাতে অন্যের লাগামহীন আনন্দের কারনে বাকিদের দূর্ভোগ পোহাতে না হয়।”

গতকাল বৃহস্পতিবার মেরিন ড্রাইভ সড়কের মহেশখালী পাড়ার কানেকটিং রোড়ে মটর সাইকেলের সাথে সংঘর্ষে গুরুতর আহত হন টেকনাফ উপজেলার লেংগুরবিল এলাকার আমির হামজার পুত্র, মোহাম্মদ শাহ আলম (৩২)।

মোহামমদ শাহ আলম টেকনাফবার্তা২৪ডটকম কে জানান,তার মাথায় বেশ কয়েকটি সেলাই করা হয়েছে । তাকে টেকনাফ উপজেলা সাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিত্সা শেষে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়। আর সাথে দূর্ঘটনায় আহত ব্যক্তিকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরন করা হয়ছে বলে জানান তিনি।

মেরিন ড্রাইভ সড়কে স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীকে আরও কঠোর হাতে মটর সাইকেল আরোহীর রেস খেলা ও লাগামহীন টমটম চলাচল বন্ধ করার উদ্যোগ নিতে হবে জানান স্থানীয় সচেতন মহল।

টেকনাফ বার্তা ২৪ এ প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য লিখুন

মন্তব্য