১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং, ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই মুহাররম, ১৪৪১ হিজরী

আগামী মাসে আইফোন এসই ২ নিয়ে হাজির হবে অ্যাপল

Sunday,22 April 2018

teknafbarta24.com

আইফোন এসই উন্মোচনের দুই বছর পেরিয়ে গেছে। এবার ডিভাইসটির পরবর্তী সংস্করণ আইফোন এসই ২ আনতে যাচ্ছে অ্যাপল। এটি আগামী মাসের কোনো একসময় উন্মোচন করা হবে। খবর সিনেট।
বেশকিছু দিন ধরেই আলোচনা চলছে কয়েকটি নতুন আইফোন আনতে কাজ করছে প্রযুক্তি কোম্পানি অ্যাপল। এর মধ্যে একটি প্রতিষ্ঠানটির পরবর্তী কমপ্যাক্ট আইফোন ডিভাইস হবে। এ১০ ফিউশন প্রসেসর সংবলিত এ ডিভাইসে কোনো হেডফোন জ্যাক ব্যবহার করা হবে না।
আইফোনের কেস নির্মাতা একটি প্রতিষ্ঠানের উদ্ধৃতি দিয়ে ম্যাককোটারা নামের একটি জাপানি ওয়েবসাইট জানিয়েছে, অ্যাপল দ্বিতীয় প্রজন্মের আইফোন এসই আনতে কাজ করছে এবং ডিভাইসটি মে মাসে উন্মোচন করা হবে। অ্যাপল ডিভাইসটি বিষয়ে এরই মধ্যে কয়েকটি দেশের নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন নিয়েছে।
প্রকাশিত তথ্যমতে, আইফোন এসই ২-এর কাঠামো এর আগের সংস্করণের সঙ্গে অনেকটা সাদৃশ্যপূর্ণ। ডিভাইসটিতে ফেস আইডির পরিবর্তে টাচ আইডি প্রযুক্তি ব্যবহার করা হতে পারে। গত বছর আইফোন ৮, আইফোন ৮ প্লাস ও আইফোন টেনের মাধ্যমে ফেস আইডি প্রযুক্তির পরিচয় করিয়েছে অ্যাপল। কিন্তু এ প্রযুক্তি নিয়ে বড় ধরনের সমালোচনার মুখে পড়তে হয় নির্মাতা প্রতিষ্ঠানটিকে। ধারণা করা হচ্ছে, এ কারণে আইফোন এসই ২তে এ প্রযুক্তি রাখতে চায় না প্রতিষ্ঠানটি। ডিভাইসটিতে ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হবে।
বাজেট সাশ্রয়ী ডিভাইস হিসেবে দুই বছর আগে আইফোন এসই উন্মোচন করে অ্যাপল। ডিভাইস বিশ্বের উদীয়মান কয়েকটি হ্যান্ডসেট বাজারে ভালো সাড়া ফেলেছে। এরই ধারাবাহিকতায় এবার ডিভাইসটির নতুন সংস্করণ আনছে অ্যাপল।

টেকনাফ বার্তা ২৪ এ প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য লিখুন

মন্তব্য