১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং, ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই মুহাররম, ১৪৪১ হিজরী

টেকনাফ ডিগ্রী কলেজে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত

Tuesday,03 July 2018

teknafbarta24.com

টেকনাফ ডিগ্রী কলেজে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে নতুন ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত হয়েছে।

০১লা জুলাই সকাল ১১.৩০টায় টেকনাফ ডিগ্রী কলেজে অডিটরিয়ামে ২০১৮-১৯ইং শিক্ষাবর্ষে নতুন ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাস উপলক্ষে এক সভা কলেজের অধ্যক্ষ (ভাঃ) প্রফেসর শেখ জয়নাল আবেদিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

অধ্যাপক সন্তোষ কুমার শীলের পরিচালনায় অনুষ্ঠিত সভায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের প্রবীন ও সিনিয়র শিক্ষক অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক শামসুল আলম ।

এতে উপস্থিত ছিলেন কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ,নবাগত ছাত্র-ছাত্রীদের অভিভাবকবৃন্দ ও বিভিন্ন গণমাধ্যমের টেকনাফে কর্মরত সাংবাদিকবৃন্দ।

এতে বক্তারা নবাগত ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, এই সীমান্ত ও পর্যটন জনপদটি মাদকের প্রবেশদ্বার হওয়ায় এলাকার অনেক সম্ভাবনাময় সন্তান অকালেই হারিয়ে যাচ্ছে। তাই আজকের মেধাবী ও সম্ভাবনাময়ী ছাত্র-ছাত্রীরাই পারে এই প্রিয় টেকনাফকে মাদকের অভিশাপ থেকে মুক্ত করতে।

উল্লেখ্য,মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত সদ্য জাতীকরণকৃত টেকনাফ ডিগ্রী কলেজটি সীমান্তের উচ্চ শিক্ষার একমাত্র বাহন।তাই স্বাভাবিক কারণেই এই কলেজটির উপর ভর্তির সময় ভীষণ চাপ থাকে।ভারপ্রাপ্ত অধ্যক্ষ জানান, বোর্ড নির্ধারিত নির্দিষ্ট ফি’স ও আসনসংখ্যার বাইরে নানামুখী চাপ,চাহিদা ও পছন্দ থাকা সত্ত্বেও কোন বাড়তি ছাত্র-ছাত্রী এবারে ভর্তি করা সম্ভব হচ্ছ না। ২০১৮-১৯ শিক্ষাবর্ষে বিজ্ঞান,মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায় প্রায় ৪০০ জন ছাত্র-ছাত্রী ভর্তি হয়েছে। তিনি বলেন,দিনদিন চাহিদা বৃদ্ধি পাওয়ায় আগামী শিক্ষাবর্ষে ভর্তির আসন সংখ্যা আরো বাড়ানোর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

সভায় নবাগতদের উদ্দেশ্যে বিভিন্ন বিষয়ে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন অধ্যক্ষ (ভাঃ) প্রফেসর শেখ জয়নাল আবেদিনে,অধ্যাপক শামসুল আলম,অধ্যাপক জয়নাল আবেদীন, অধ্যাপক মোজাম্মেল হক,অধ্যাপিকা পারিয়েল সামিহা প্রমুখ।

ওরিয়েন্টেশন অনুষ্ঠানে অন্যান্যদর মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক রুহুল আমিন ভূঁইয়া,অধ্যাপক নুরুল ইসলাম,অধ্যাপক ফারুক আহমেদ,অধ্যাপক আব্দুল গফুর,অধ্যাপক আবু তাহের,অধ্যাপক রফিক উদ্দীন,অধ্যাপক আব্দু রাজ্জাক, রাবেয়া বেগম ও আসাদুল ইসলাম প্রমুখ।

টেকনাফ বার্তা ২৪ এ প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য লিখুন

মন্তব্য