২০শে জুন, ২০১৯ ইং, ৬ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল, ১৪৪০ হিজরী

রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প লেদা ও আলীখালীতে কমিউনিটি নিরাপত্তা প্রহরী গঠিত

Tuesday, 03 July 2018

teknafbarta24.com

নিজস্ব প্রতিবেদক, টেকনাফ ঃ টেকনাফ উপজেলার লেদা ও আলীখালী রোহিঙ্গা শরণার্থীদের আন্তকোন্দল নিরসন ও অভ্যন্তরীণ নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে ২২৫ জন রোহিঙ্গাদের নিয়ে কমিউনিটি নিরাপত্তা প্রহরী ( স্বেচ্ছাসেবক ) দল গঠন করা হয়েছে ।

এসময় অনুষ্ঠান সঞ্চালনা ও তাদের শপথ পাঠ করান আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) এর লেদা ও আলীখালী ক্যাম্পের ফোকাল মোঃ মামুন পারভেজ পল্লব।

সোমবার (০৩ জুলাই) সকাল ১১ টার দিকে আলীখালী রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প-২৫ এলাকায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে রোহিঙ্গা ত্রাণ ও শরনার্থী প্রত‍্যাবাসন কমিশনার ( আর‌আর‌আইসি) মোহাম্মদ আবুল কালাম রোহিঙ্গা স্বেচ্ছাসেবকদের বলেন, এই ক্যাম্পের সার্বিক নিরাপত্তা প্রহরী হিসেবে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি নিজেদেরকেও সচেতন হ‌তে হবে। ক্যাম্পে যাতে কোন প্রকার অপরাধ সংগঠিত হতে না পারে সেজন্য রক্ষাকারী বাহিনীর সদস্যদের সজাগ থাকতে হবে। ক্যাম্পে কোন প্রকার মাদক সংশ্লিষ্ট কর্মকাণ্ড থেকে বিরত থাকারও আহ্বান করেন তিনি।

তিনি আরও বলেন, লেদা ও আলীখালীর সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে সকল স্বেচ্ছাসেবকদের আহ্বান জানান। এখানে যাতে বিনা কারনে বাহিরের কোন লোক প্রবেশ করতে না পারেন সেজন্য সকলকে সতর্ক থাকতে বলা হয়। যদি ক্যাম্পে কোন প্রকার অপরাধ সংগঠিত হয় সাথে সাথেই আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অভহিত করতে বলা হয় । নিজেদের মধ্যে যাতে কোন প্রকার আন্ত কোন্দলের সৃষ্টি না হয় সেজন্য সকলকে সতর্ক থাকার কথা বলেন আর‌আর‌আইসি মোহাম্মদ আবুল কালাম ।

এ সময় সভাপতি হিসেবে বক্তব্য রাখেন বিদায়ী ক্যাম্প ইনচার্জ এস এম তারেক।

লেদা শরনার্থী ক্যাম্প কমান্ডার সেনাবাহিনীর ক্যাপ্টেন মোঃ সাইদ উপস্থিত রোহিঙ্গা নিরাপত্তা প্রহরী স্বেচ্ছাসেবক দলকে নিরাপত্তা ও শৃঙ্খলা সংক্রান্ত বিষয়াদি সম্পর্কে আলোচনা করেন।

এসময় বক্তব্য রাখেন, আইওএম – সাইট ম‍্যানেজমেনট সমন্বয়কারী ( টেকনাফ) কনি কোনসিওলো থাঙগারা।

এসময় আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) সাইট ম‍্যানেজমেনট ও সাইট ডেভেলপমেন্ট কর্মকর্তা ক্লিমেনটাইন, বিভিন্ন এনজিও সংস্থার প্রতিনিধি ও সেনাবাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

টেকনাফ বার্তা ২৪ এ প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য লিখুন

মন্তব্য