১৯শে জুন, ২০১৯ ইং, ৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪০ হিজরী

নাফ নদীতে বিজিবি-বিজিপির যৌথ টহল অনুষ্ঠিত

Thursday,12 July 2018

teknafbarta24.com

টেকনাফ : কক্সবাজারের টেকনাফ উপজেলার নাফ নদীতে বাংলাদেশ ও মিয়ানমারের সীমান্তরক্ষী বিজিবি-বিজিপি পর্যায়ে ১০ম যৌথ সমন্বয় টহল অনুষ্টিত হয়েছে।

বৃহসপতিবার (১২ জুলাই) বিজিবি-বিজিপি পর্যায়ে ১০ম যৌথ সমন্বয় টহল অনুষ্টিত হয়।

এসময় টেকনাফ-২ বিজিবির পক্ষে প্রতিনিধিত্ব করেন ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ টেকনাফ বিওপির সুবেদার মোঃ নজরুল ইসলাম এবং অপরদিকে মিয়ানমারের ২নং বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চ এর অধীনস্থ পেরামপ্রু ক্যাম্পের পুলিশ মেজর ইয়ান্ট টাই।

টেকনাফ-২ বিজিবির অধিনায়কের পক্ষে অতিরিক্ত পরিচালক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার জানান ‘১২ জুলাই সকাল ১০টা হতে ১১টা পর্যন্ত এক ঘন্টা ব্যাপী ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ টেকনাফ বিওপির সুবেদার মোঃ নজরুল ইসলামের নেতৃত্বে ১২ সদস্যের একটি টহল দল ২টি স্পীডবোট যোগে এবং প্রতিপক্ষ ২নম্বর বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চ এর অধীনস্থ পেরামপ্রু ক্যাম্পের পুলিশ মেজর ইয়ান্ট টাই এর নেতৃত্বে ১০ সদস্যের একটি টহল দল ২টি স্পীডবোট যোগে বিআরএম-০৫ হতে বিআরএম-০৮ পর্যন্ত নাফ নদীতে একটি যৌথ সমন্বয় টহল পরিচালনা করা হয়।

এ যৌথ টহলকালীন মাদক পাচার বিশেষ করে ইয়াবা, নারী ও শিশু পাচার, মানব পাচার প্রতিরোধের নিমিত্তে উভয় দেশের সর্বাতœক সহযোগিতা প্রদানসহ সীমান্তে সংগঠিত যে কোন বিষয়ে বিওপি-ক্যাম্প-ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে সমাধানের বিষয়ে একমত পোষণ করেন।

পরে উভয় পক্ষের টহল কমান্ডার ও সদস্যগণ কুশলাদি বিনিময় পূর্বক সুষ্ঠু, সুন্দর ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে টহল সম্পন্ন করেন।

উল্লেখ্য, গত ৫, ১৪, ২০, ২৭ মার্চ ২০, ২২, ২৭, ৩০ জুন ৮ জুলাই অত্র ব্যাটালিয়নের অধীনস্থ শাহপরীরদ্বীপ বিওপি, টেকনাফ বিওপি, দমদমিয়া বিওপি, হ্নীলা ও হোয়াইক্যং বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় বিজিপির সাথে আরও ৯টি যৌথ টহল সুন্দর ও সৌহার্দ্যপূর্ণভাবে সম্পন্ন হয়।

টেকনাফ বার্তা ২৪ এ প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য লিখুন

মন্তব্য