১৯শে আগস্ট, ২০১৯ ইং, ৪ঠা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ্জ, ১৪৪০ হিজরী

হ্নীলা ইউনিয়নে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন

Sunday,11 November 2018

teknafbarta24.com

টেকনাফ : কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নে অভিযান পরিচালনা করে বাজার ও আশপাশের শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন।

এসময় অবৈধভাবে সড়ক দখল করে ভবন নির্মাণ করায় মুফিজ নামের এক ব্যক্তিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। তাছাড়া রাস্তর উপরে রাখা তেল ও কাঁচা তরকারীসহ বিভিন্ন মালামাল ধ্বংস করা হয়েছে। এ উচ্ছেদ অভিযানে হ্নীলা বাজার ও আশপাশের অবৈধ সবজির দোকান, ছোট ছোট শতাধিক স্থাপনা উচ্ছেদ করে।

শনিবার দুপুর ১টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: রবিউল হাসান, সহকারী কমিশনার ভুমি প্রণয় চাকমা।

টেকনাফ মডেল থানার পুলিশ ও স্থানীয় গ্রাম পুলিশ অভিযানে সহায়তা করেন। হ্নীলা ইউপি চেয়ারম্যান এইচকে আনোয়ার, চেয়ারম্যান প্যানেল-১ আবুল হোছাইন মেম্বার, ইউপি সদস্য হোছাইন আহমদ মেম্বার, জামাল উদ্দিন, আওয়ামীলীগ নেতা নজরুল ইসলাম খোকন, মৌলভী শাকের আহমদ, বাজার কমিটির সদস্যবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

হ্নীলা ইউপি চেয়ারম্যান এইচকে আনোয়ার বলেন, ‘বারবার সতর্ক করার পরও অবৈধ দখলদারেরা রাস্ত দখল করে রেখেছে। রাস্তার উপর চুলা ও হোটেল বসিয়েছে। এতে যানজট তৈরি হচ্ছে। অবৈধ দখলদারদের হাত থেকে হ্নীলা বাজার ও আশপাশের এলাকা রক্ষার চেষ্টা চলছে’।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: রবিউল হাসান বলেন, ‘আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। নিয়মিত তদারকি করা হবে, যাতে সড়ক বা ফুটপাতের ওপর কোনো ধরনের অবৈধ দোকান না বসে। এ ছাড়া এই এলাকার সড়কগুলোতে যাতে যানজট না হয়, সে জন্য অবৈধ পার্কিংও উচ্ছেদ করা হচ্ছে’।

টেকনাফ বার্তা ২৪ এ প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য লিখুন

মন্তব্য