২১শে এপ্রিল, ২০১৯ ইং, ৮ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই শাবান, ১৪৪০ হিজরী

নির্বাচন উপলক্ষ্যে ৪০ প্লাটুন কোস্টগার্ড মোতায়েন

Sunday,23 December 2018

teknafbarta24.com

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে উপকূলীয় এলাকায় কোস্ট গার্ডের ৪০ প্লাটুন সদস্য মোতায়েন করা হয়েছে।

নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী তারা ২২ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি ২০১৯ পর্যন্ত উপকূলীয় এলাকায় দায়িত্ব পালন করবেন।

শনিবার (২২ ডিসেম্বর) কোস্ট গাডের্র সহকারী গোয়েন্দা পরিচালক লে. কমান্ডার আব্দুল্লাহ আল মারুফ এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ কোস্ট গার্ডের মোতায়েনকৃত এলাকাগুলোর মধ্যে- ভোলা সদরে ১৮ প্লাটুন সদস্য নির্বাচন এলাকায় মোবাইল/স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করবেন। দায়িত্বপূর্ণ এলাকাগুলো হলো: ভোলা-১ আসনের ভোলা সদর উপজেলার ১ নং রাজাপুর ও ৪ নং কাচিয়া, ভোলা-২ আসনের দৌলতখান উপজেলার মদনপুর ও হাজিপুর, ভোলা-৩ আসনের তজুমুদ্দিন উপজেলার ১ নং মলংচরা ও ২ নং সোনাপুর, ভোলা-৪ আসনের মনপুরা উপজেলার মনপুরা ও উত্তর সাকুচিয়া এবং চরফ্যাশন উপজেলার ১৯ নং ঢালচর, ১২ নং চর কুকরীমুকরী ও ১৬ নং মুজিবনগর, বরিশাল-৪ আসনের মেহেন্দীগঞ্জ উপজেলার ১৪ নং শ্রীপুর, ৯ নং জাঙ্গালীয়া, ১২ নং দড়িরচর খাজুরিয়া, ১৩ নং গোবিন্দপুর, নোয়াখালী-৪ আসনের হাতিয়া উপজেলার হরনী ও চান্দনী, পটুয়াখালী-৪ আসনের রাঙ্গাবালী উপজেলার ২ নং বড় বাইসদিয়া ইউনিয়ন।

চট্টগ্রাম বিভাগে ১২ প্লাটুন সদস্য নির্বাচনী এলাকায় মোবাইল/স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করবেন। দায়িত্বপূর্ণ এলাকাগুলোর মধ্যে কক্সবাজার-৪ আসনের টেকনাফ ইউনিয়নের সেন্টমার্টিন্স, সাবরাং, বাহারছড়া, হ্নীলা, হোয়াইক্যং, টেকনাফ সদর কক্সবাজার-২ আসনের কুতুবদিয়া ইউনিয়নের আলী আকবর ডেইল, উত্তর ধুরুং, দক্ষিণ ধুরুং, কৈয়ারবিল, বড়ঘোপ, লেমসিখালী, চট্টগ্রাম-৩ আসনের সন্দ্বীপের ১৪টি ইউনিয়নে।

এছাড়াও খুলনা বিভাগে- ১০ প্লাটুন সদস্য নির্বাচন এলাকায় মোবাইল/স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করবেন। দায়িত্বপূর্ণ এলাকা হলো: খুলনা-১ আসনের দাকোপে ৯টি ইউনিয়নে।

এ বিষয়ে বাংলাদেশ কোস্ট গার্ড মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী বলেন, বাংলাদেশ কোস্টগার্ড আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি সাধারণ মানুষের ভোটাধিকার প্রদান ও সহিংসতা দমনে তৎপর রয়েছে।

টেকনাফ বার্তা ২৪ এ প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য লিখুন

মন্তব্য