১৬ই জুলাই, ২০১৯ ইং, ১লা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ই জিলক্বদ, ১৪৪০ হিজরী

দেশকে সামনে এগিয়ে নিতে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম

Monday,07 January 2019

teknafbarta24.com

 

সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালায় বক্তব্য রাখছেন পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন।

জেড করিম: কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের আয়োজনে টেকনাফের সেন্ট্রাল রিসোর্ট সম্মেলন কক্ষে সাংবাদিক কর্মশালার আয়োজন করা হয়েছে।

সোমবার (০৭ জানুয়ারি ) সকাল ১০ টায় কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আবু তাহের এ প্রশিক্ষণ কর্মশালার সূচনা করেন। 

প্রথম আলো পত্রিকা কক্সবাজার প্রতিনিধি আব্দুল কুদ্দুস রানা বলেন, তৃনমূল পর্যায়ের সাংবাদিকদের জন্য আগামীতে বিশদ আকারে কর্মশালার আয়োজন করা হবে। যাতে তারা কর্মক্ষেত্রে দক্ষতার পরিচয় রাখতে পারেন। 

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কেন্দ্রিয় কমিটির (বিএফইউজের) সদস্য আয়াছুর রহমান বলেন, টেকনাফ হচ্ছে সংবাদের উর্বর ভূমি। এখানে বর্তমান সরকারের উন্নয়ন দৃশ্যমান। এ ইতিবাচক সংবাদগুলো তেমন প্রচার পাইনা যতটা নেতিবাচক সংবাদ প্রকাশিত হয়। সাংবাদিকরা দেশকে সামনে এগিয়ে নিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন সমাপনী বক্তব্যে বলেন, সাংবাদিকরা হচ্ছেন জাতির দর্পন ও বিবেক। তারা সমাজের অসঙ্গতি তুলে ধরেন। সৎ, দক্ষ ও নিষ্ঠাবান সাংবাদিক তৈরির লক্ষ্যে যে উদ্যোগ হাতে নিয়েছে সেজন্য তিনি সাংবাদিক সংগঠনকে সাধুবাদ জানান। এ উদ্যোগ আগামীতে তরুণ সত্যনিষ্ঠ সাংবাদিক তৈরি করবে বলেও তিনি আশা ব্যক্ত করেন।ক্রসফায়ার দিয়ে ইয়াবা ব্যবসা বন্ধ করা যাবেনা উল্লেখ করে পুলিশ সুপার বলেন বরং এর জন্য দরকার সামাজিক আন্দোলন। সামাজিক আন্দোলনে সবার সম্পৃক্তকরণের মাধ্যমে এলাকাকে ইয়াবা মুক্ত করতে সকলের সহযোগীতা কামনা করেন তিনি।

এ প্রশিক্ষণ কর্মশালায় টেকনাফ সাংবাদিক ইউনিটি ও পৌর প্রেসক্লাবের ৩৮জন সদস্য অংশ গ্রহণ করেন। পরে প্রশিক্ষণ শেষে অংশ গ্রহণকারী সাংবাদিকদের হাতে সনদ তুলে দেওয়া হয়। 

এ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন-জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, টেকনাফ ২ বিজিবির উপ-অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার, কক্সবাজার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার রিয়াদ হোসেন, কোস্টগার্ড টেকনাফ ষ্টেশন কমান্ডার লে. ফয়েজুল ইসলাম মন্ডল, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কেন্দ্রিয় কমিটির (বিএফইউজের) সদস্য আয়াছুর রহমান, মুজিবুল ইসলাম, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি আব্দুল কুদ্দুস রানা, সাধারণ সম্পাদক জাহিদ সরওয়ার সোহেল, টেকনাফ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) প্রণয় চাকমা, টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি )প্রদীপ কুমার দাশ, পুলিশ পরিদর্শক (তদন্ত) এবিএমএস দোহা ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের প্রচার-প্রকাশনা সম্পাদক নূপা আলম প্রমূখ। 

টেকনাফ বার্তা ২৪ এ প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য লিখুন

মন্তব্য