২০শে জুলাই, ২০১৯ ইং, ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই জিলক্বদ, ১৪৪০ হিজরী

না ফেরার দেশে চলে গেলেন মুক্তিযোদ্ধা ও সংগীত শিল্পী বুলবুল

Monday,22 January 2019

teknafbarta24.com

ইমতিয়াজ বুলবুল। ফাইল ছবি

বিনোদন ডেস্ক : না ফেরার দেশে পাড়ি জমালেন বাংলা সংগীত জগতের কিংবদন্তি পুরুষ আহমেদ ইমতিয়াজ বুলবুল। মঙ্গলবার (২২ জানুয়ারি) ভোর ৪টা ১৫ মিনিটে তিনি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান।

ইমতিয়াজ বুলবুল এর ছেলে সামির বলেন, ‘হার্ট অ্যাটাকে বাবার মৃত্যু হয়। রাতে হার্ট অ্যাটাকে বাসায় মৃত্যু হয় তার। পরে তাকে চেকাপের জন্য মহাখালীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে নিয়ে যাওয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।’

হাসপাতাল থেকে তার মরদেহ বাড়িতে নেয়া হয়েছে। কবে, কখন, কোথায় মরদেহ দাফন করা হবে সে বিষয়ে পরে জানানো হবে বলে তিনি জানান। তবে তিনি এখনই চাইছেন না সাংবাদিকরা এটা নিয়ে কিছু করুক। তিনি বলেন, ‘আমরা চাইছি না এখনই সাংবাদিকরা আমার বাসায় এসে ভীড় করুক। আমাদের কিছু প্রাইভেসি প্রয়োজন। সময় হলে আমি নিজ থেকে সব জানাব।’

আহমেদ ইমতিয়াজ বুলবুল ১৯৫৭ সালের  ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি একাধারে গীতিকার, সুরকার এবং সঙ্গীত পরিচালক। সত্তর দশকের শেষ লগ্ন থেকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পসহ সংগীত শিল্পে সক্রিয় ছিলেন।

রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মান একুশে পদক, জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং রাষ্ট্রপতির পুরস্কারসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হয়েছেন এই নক্ষত্র মানুষ।  ১৯৭১ সালে মাত্র ১৫ বছর বয়সে তিনি বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেন।

টেকনাফ বার্তা ২৪ এ প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য লিখুন

মন্তব্য