১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং, ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই মুহাররম, ১৪৪১ হিজরী

মিয়ানমারের সেনা বান্দরবানে আটক

Friday,25 January 2019

teknafbarta24.com

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার লেম্বুছড়ি সীমান্ত থেকে মিয়ানমার সেনাবাহিনীর এক সদস্যকে আটক করেছে বিজিবি। জানা গেছে, ক্যাম্পের কাজ ভাল না লাগায় সীমান্ত পাড়ি দিয়ে বান্দরবানে ঘুরতে এসেছিলেন তিনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) বিকেলে বাংলাদেশের ভূখণ্ডে পাহাড়ি এলাকায় ঘোরাফেরা করার সময় স্থানীয়রা তাকে আটক করে ভাল্লুখ্যাইয়া বিজিবি ক্যাম্পে সোপর্দ করে। আটককৃত ওই সেনা সদস্যের নাম অং বো থিন। তার বাড়ি মিয়ানমারের ইয়াংগুনে।

জিজ্ঞাসাবাদে সে নিজেকে মিয়ানমার সেনাবাহিনীর ২৮৭ ব্যাটালিয়নের সদস্য বলে স্বীকার করে। সে জানায়, কিছুদিন আগে মিয়ানমার সেনাবাহিনী তাকে নাইক্ষ্যংছড়ি লেম্বুছড়ি সীমান্তের ওপারে বেন্ডুলা ক্যাম্পে দায়িত্বে পাঠায়। গত দু’দিন আগে সে ক্যাম্প থেকে পালিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করে। বৃহস্পতিবার তাকে আটক করা হয়।

মিয়ানমার থেকে আসা ওই সেনা সদস্যকে আটকের পর নাইক্ষ্যংছড়ি বিজিবির ১১ ব্যাটালিয়নে নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হয়।

ঘটনাটি নিশ্চিত করে বিজিবির কক্সবাজার সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল বায়েজিদ খান জানান, জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তি নিজেকে মিয়ানমার সেনাবাহিনীর সদস্য বলে স্বীকার করেছে। বেন্ডুলা ক্যাম্পে কাজ করতে ভাল না লাগায় সেখান থেকে পালিয়ে বাংলাদেশে ঘুরতে আসে।

ঢাকা ট্রিবিউন

টেকনাফ বার্তা ২৪ এ প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য লিখুন

মন্তব্য