১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং, ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই মুহাররম, ১৪৪১ হিজরী

ইয়াবা থেকে মুক্ত করতে আল্লাহর কাছে দোয়া প্রার্থনা করলেন বদি

Saturday,26 January 2019

teknafbarta24.com

নুরুল হোসাইন,টেকনাফ : টেকনাফকে ইয়াবার গজব থেকে মুক্ত করতে দোয়া ও সহযোগিতা চেয়েছেন কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদি।

শনিবার (২৬ জানুয়ারী) দুপুর ২ টায় টেকনাফ পৌরসভায় অবস্থিত উপজেলা আর্দশ কমপ্লেক্স মাঠ প্রাঙ্গনে সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদির উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য মাহফিল ও শুকরানা সভায় এসব কথা বলেন সাবেক সাংসদ আব্দু রহমান বদি।

এসময় সভাপতিত্ব করেন টেকনাফ বড় মাদ্রাসার প্রধান পরিচালক মৌওলানা মুফতি কেফায়েত উল্লাহ।

সভায় বদি বলেন, কক্সবাজার বা অন্য কোথায় গেলে ইয়াবার বদনাম নিয়ে লজ্জায় মাথা নিচু করে থাকতে হয়। আমরা এ বদনামের ভাগি হচ্ছি। ইয়াবা যুব সমাজকে নষ্ট করছে, দেশ ও জাতীকে ধ্বংস করছে। ইয়াবার কারনে মা, বাবা, স্ত্রী, সন্তান ও অনেক পরিবার শান্তিতে ঘুমাতে পারছে না। অনেক তাজাপ্রাণ বিসর্জন দিতে হয়েছে। ইয়াবা নিয়ে সরকার হাড লাইনে আছে, শুধূ ইয়াবা মুক্ত করার জন্য আমরাও আপ্রাণ চেষ্টা করছি। সরকার ও প্রশাসন চেষ্টা করছে, কিন্তু কি কারনে সম্পূর্ণ ভাবে ইয়াবা বন্ধ হচ্ছে না।কেন জানি না! তাই আলেম সমাজদের অনুরোধ, টেকনাফকে ইয়াবা মুক্ত করতে আল্লাহর কাছে দোয়া কামনা করছি। আমাদের একটি মাত্র কলঙ্ক সেটা হচ্ছে ইয়াবা। এ ইয়াবার কারনে এতো বদনাম। এ বদনাম মুছতেই সকলে সহযোগিতার হাত বাড়িয়ে দেন।

তিনি আরও বলেন, যারা এখনো ইয়াবা ব্যবসার সঙ্গে সম্পৃক্ত তাদের অনুরোধ করছি, ইয়াবা ব্যবসা বন্ধ করে সরকারের কাছে আত্মসর্পন করুন। কোন ইয়াবা ব্যবসায়ী যদি দ্বীনি মাহফিলে অনুদান দেয় সেটি গ্রহন করবেন না। ইয়াবা ব্যবসায়ীকে সমাজ থেকে ধিক্কার জানান। প্রত্যেক মসজিদ ও শিক্ষা প্রতিষ্ঠানে ইয়াবা প্রতিরোধের কথা বলি। ইয়াবা থেকে মুক্ত করতে আল্লাহর কাছে প্রার্থনা করি।

বদি আরো বলেন, আজ আমরা শপথ করবো টেকনাফকে ইয়াবা মুক্ত করতে। আমি ইয়াবা মুক্ত টেকনাফ করতে চাই। প্রশাসনকে সহযোগিতা করতে চায়, তবে আমার পক্ষে একা সহযোগিতা করা সম্ভব নয়। তাই সবাইকে সঙ্গে নিয়ে কাজ করতে চাই। আল্লাহর কাছে দোয়া করবেন যাতে উখিয়া-টেকনাফকে ইয়াবা মুক্ত করতে পারি। শুধু সৃষ্ঠি কর্তার কাছে একটি মাত্র চাওয়া ইয়াবা মুক্ত এলাকা উপহার দেওয়া। ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচন সুষ্টভাবে সম্ভব সম্পন্ন হয়েছে। এ জন্য সবাইকে ধন্যবাদ জানায়। এছাড়া উখিয়া-টেকনাফের দায়িত্বে থাকা বিভিন্ন কর্মকর্তাদের এ মাহফিল থেকে ধন্যবাদ জানান বদি।

অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন, টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সাংসদ অধ্যাপক মো.আলী, উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আহাম্মদ, ভাইস চেয়ারম্যান মৌঃ রফিক উদ্দীন, সাবেক ভাইস-চেয়ারম্যান ইউনুছ বাঙ্গালী, নয়াপাড়া ফারুকিয়া মাদ্রাসার পরিচালক মৌলভী মাহাবুব,উত্তরী লম্বরী মাদ্রাসার পরিচালক মৌলভী আব্দুল হক,হৃীলা বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মৌলনা ফরিদ আহম্মদ, পৌর মেয়র হাজী মো:ইসলাম।

এসময় আরো উপস্থিত ছিলেন রাজনৈতিক নেতৃবৃন্দ সহ আরো বিভিন্ন মাদ্রাসার পরিচালক বৃন্দ।

মাহফিল শেষে প্রধান বক্তা মাওলানা হাফিজুর রহমান প্রধানমন্ত্রীসহ দেশ ও জাতীর কল্যান এবং টেকনাফ থেকে ইয়াবা মুক্তির দোয়া কামনা করেন।

টেকনাফ বার্তা ২৪ এ প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য লিখুন

মন্তব্য