২০শে জুলাই, ২০১৯ ইং, ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই জিলক্বদ, ১৪৪০ হিজরী

বঙ্গোপসাগর থেকে ১ লাখ ইয়াবাসহ আটক ১১

Thursday,21 February 2019

teknafbarta24.com

জেড করিম জিয়া : সেন্টমার্টিনের অদূরে বঙ্গোপসাগর থেকে ১ লাখ পিস ইয়াবা ও ফিশিং ট্রলার জব্দ করেছে কোস্টগার্ড। এসময় ১১ জন আটক করা হয়।

বৃহস্পতিবার ভোররাতে টেকনাফ সেন্টমার্টিনের পূর্ব-দক্ষিণ বঙ্গোপসাগর থেকে ট্রলারসহ ইয়াবার চালান উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন, মিয়ানমারের মংডু শহরের মংনি পাড়া এলাকার আবু বক্ককরের ছেলে কবির আহমেদ (৩৫), একই এলাকার বাসিন্দা মৃত হাবিবুল্লাহর ছেলে মো. নবী মাঝি (২০), করিমুল্লাহর ছেলে আমানুল্লাহ (১৮), মৃত হাবিবুল্লাহ’র ছেলে তারেক উল্লাহ (১৪), মৃত মো. শেখের ছেলে কামাল উদ্দিন (২০), আবু তাহেরের ছেলে মো. ছাবের (১৮), মৃত আবু তালেকের ছেলে মো. রিয়াজ (১৪), হাফেজ আহমদের ছেলে মো. শাকের(১৬), নুর মোহাম্মদের ছেলে মো. ফয়সাল (১৬), মৃত আব্দুস সুফির ছেলে মো. রহমত উল্লাহ (১৯), শামসুদ্দিনের ছেলে মো. রিয়াজ (১৮)।

কোস্টগার্ড টেকনাফ স্টেশন কমান্ডার লে. ফয়জুল ইসলাম মণ্ডল বলেন, মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বঙ্গোপসাগর এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশ করবে এমন তথ্য পায় কোস্টগার্ড। তারই সূত্র ধরে, কোস্টগার্ডের দুটি এলাকা কড়া নজরদারী রাখে, বৃহস্পতিবার ভোরে একটি সন্দেহভাজন ফিশিং ট্রলারকে কোস্টগার্ড সদস্যরা তাদের থামার সংকেত দিলে পালানোর চেষ্টা চালায়। এসময় ট্রলারটিকে ধাওয়া করে ইয়াবার চালান জব্দ করতে সক্ষম হয়। পরে ট্রলারে তল্লাশি চালিয়ে ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। আটক ১১ জন মাঝিমাল্লা ও ট্রলারটি টেকনাফে আনা হয়েছে।

আটককৃতরা সবাই মিয়ানমারের নাগরিক বলে প্রাথমিক জিজ্ঞাসা তারা স্বীকারোক্তি দিয়েছেন। জব্দকৃত ইয়াবা ও আসামিদের পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে থানায় হস্তান্তরের প্রক্রিয়াধীন রয়েছে।

টেকনাফ বার্তা ২৪ এ প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য লিখুন

মন্তব্য