এই মাত্র:
Search

                                                                         ২২শে মার্চ, ২০১৯ ইং, ৮ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৫ই রজব, ১৪৪০ হিজরী

উপজেলা নির্বাচনে মনোনয়ন না পাওয়ায় সড়কে কলা গাছ

Sunday,24 February 2019

teknafbarta24.com

সড়কে কলা গাছ লাগিয়ে প্রতিবাদ।

জেড করিম জিয়া : টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা যুবলীগ সভাপতি নূরুল আলমকে আওয়ামী লীগের মনোনয়ন না দেওয়ায় প্রতীকী প্রতিবাদ স্বরূপ কলাগাছ রোপন করে যাচ্ছেন তার সমর্থকরা। এ সময় আলম ভাই কলা গাছ, কলা গাছ বলে মিছিল করছেন সমর্থকরা।

রবিবার রাতে তৃতীয় ধাপের ১২৭ উপজেলার মধ্যে কক্সবাবাজারের ৭ উপজেলার মনোনয়ন ঘোষণা করে আওয়ামী লীগ। মনোনয়ন ঘোষণার পরপরই টেকনাফ পৌর শহরের প্রধান সড়কে সারিবদ্ধভাবে কলা গাছ রোপণ এবং কলা গাছের মিছিল করতে দেখা যায়। এছাড়া এ উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রধান সড়কেও কলা গাছ রোপণ করে প্রতিবাদ জানানো হচ্ছে বলে জানা গেছে। উপজেলার বিভিন্ন স্থানে কলা গাছ রোপণ করে প্রতীকি প্রতিবাদ করছেন তার সমর্থকরা।

জানা যায়, গতকাল শনিবার রাতে আওয়ামী লীগের মনোয়ন বোডে আলমকে বাদ দেওয়ার খবর এলাকায় ছড়িয়ে পড়লে তার সমর্থকেরা ক্ষোভে ফেটে পড়েন। আলমকে মনোনয়ন দেওয়ার দাবি জানিয়ে প্রধান সড়কের বিভিন্ন স্থানে কলাগাছ রোপণ করছেন তারা।

টেকনাফ উপজেলা ছাত্রলীগের লীগের সভাপতি সুলতান মাহমুদ বলেন, আলম আওয়ামী পরিবারের একজন ত্যাগী ও পরীক্ষিত নেতা। তার নেতৃত্বে অসংখ্য ছাত্র ও যুব সমাজ একতাবদ্ধ। এলাকায় তার জনপ্রিয়তার কারণে এবারের উপজেলা নির্বাচনের দলীয় মনোনয়ন প্রার্থী হিসেবে এগিয়ে ছিলেন। কিন্তু তাকে না দিয়ে প্রবীণ একজনকে প্রার্থী ঘোষণা করা হয়। এতে ছাত্র ও যুব সমাজসহ সাধারণ জনগণ প্রতিবাদ সরূপ সড়কে নেমে এসে কলা গাছ রোপণ করছেন। তিনি আরও বলেন, তারণ্যের তারুণ্যদীপ্ত নেতৃত্বে পুরো বিশ্ব এগিয়ে যাচ্ছে, আমরা কেন প্রবীণ নিয়ে পিছিয়ে থাকব। তারুণ্যদীপ্ত নেতৃত্ব আওয়ামী লীগকে আরো এগিয়ে নিতে সক্ষম হবে বলে মনে করেন তিনি।

টেকনাফ বার্তা ২৪ এ প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য লিখুন

মন্তব্য