২১শে এপ্রিল, ২০১৯ ইং, ৮ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই শাবান, ১৪৪০ হিজরী

পাচারকারী দালালেরা আবারো সক্রিয় , টেকনাফে অবৈধভাবে মালয়েশিয়াগামী ২৭ রোহিঙ্গাকে আটক করেছে বিজিবি।

পাচারকারী দালালেরা আবারো সক্রিয় ,

টেকনাফে অবৈধভাবে মালয়েশিয়াগামী ২৭ রোহিঙ্গাকে আটক করেছে বিজিবি।

জেড করিম জিয়া।

কয়েক বছর যাবত দালালচক্ররা অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার অঘোষিত আর্ন্তজাতিক বন্দর হিসেবে ব্যবহার করছে টেকনাফের নাফনদী ও বঙ্গোপসাগরের বিভিন্ন পয়েন্টকে এ  চক্রটি ফিশিং ট্রলারে ধারণক্ষমতার অধিক যাত্রী, অপর্যাপ্ত খাদ্য ও অদক্ষ মাঝি দিয়ে অসংখ্য মানুষের জীবন ঠেলে দিচ্ছে চরম ঝুঁকিতে ।আবার এসব যাত্রীরাও অবৈধউপায়ে সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার জন্য জেনে শুনে টাকার বিনিময়ে চুক্তিবদ্ধ হয়ে প্রয়োজনীয় সামগ্রী ঔষধ, চিড়া, মুড়ি, পানি সঙ্গে নিয়ে কাঠের বোটে করে মালয়েশিয়া গমন করে। কিন্তু পথিমধ্যে প্রশাসনের হাতে আটক হলে তাদের প্রতারণার শিকার হিসেবে গন্য করা হয়। 

সেই ধারাবাহিকতার অংশ হিসাবে দালালচক্র  প্রলোভন দেখিয়ে মলয়েশিয়া যাওয়ার প্রস্তুতিকালে পৃথক অভিযানে ২৭জন রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুকে আটক করেছে টেকনাফ বিজিবি।

টেকনাফ বিজিবি সুত্রে যানা যায় : 

বুধবার ভোর ৫টার দিকে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের খুরেরমুখ অস্থায়ী চেকপোস্টের হাবিলদার আবুল কালাম দুইজন পুরুষ, নয়জন নারী, দুইজন শিশুসহ ১৩ জন রোহিঙ্গাকে সাগর পথে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতিকালে আটক করেন। 

অন্যদিকে মঙ্গলার রাত ৮টার দিকে একই বিওপির টহল দল কাটাবুনিয়া খালের মুখে অভিযান চালিয়ে একজন পুরুষ, সাতজন মহিলা ও ছয়জন শিশুসহ আরো ১৪ জন মিয়ানমারের রোহিঙ্গা নাগরিককে আটক করেন। তারা নৌকার জন্য অপেক্ষা করছিলেন।

অভিযানের সত্যতা নিশ্চিত করে টেকনাফ ২ বিজিবির দায়িত্বরত নবাগত অধিনায়ক লেঃ কর্নেল সরকার মোঃ মোস্তাফিজুর রহমান জানান, টেকনাফ সীমান্ত উপকুল ব্যবহার করে ঘৃন্য মানব পাচারে জড়িত যে সমস্ত অপরাধীরা আবারও সাগর পথে মানব পাচারের অপচেষ্টা করছে সঠিক তদন্তের মাধ্যমে তাদেরকে আইনের আওয়তাই নিয়ে আসা

আটককৃতদের স্ব স্ব ক্যাম্পে হস্তান্তর করার জন্য প্রেরন করা হয়েছে।

টেকনাফ বার্তা ২৪ এ প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য লিখুন

মন্তব্য